মহান বিজয়ের মাসে মহানগর আওয়ামী লীগের কর্মসূচী ঘোষণা

রাজনীতি

বাঙালির মহান বিজয়ের মাস শুরু। ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস এবং ১৬ই ডিসেম্বর বাঙালির মহান বিজয় দিবস। রক্তস্নাত বিজয়ের ৫০তম বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। স্বাধীন সার্বভৌম বাংলাদেশের মাথা উচু করার দিন। দীর্ঘ ৯ মাস সশস্ত্র সংগ্রাম করে বাঙালি ছিনিয়ে আনে বিজয়ের লাল সূর্য। আর এই বিজয়ের মহানায়ক হিসেবে যিনি ইতিহাসে চির অম্লান ও ভাস্বর হয়ে আছেন তিনি হলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

বাংলাদেশ আওয়ামী লীগ বাংলাদেশের সকল দেশপ্রেমিক মানুষের সাথে একাত্ম হয়ে বরাবরের মতো এবারও যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর এবং উৎসব মুখর পরিবেশে মহান বিজয়ের মাসে বিভিন্ন কর্মসূচী পালন করবে। এরই ধারাবাহিকতায় মহান বিজয়ের মাস উপলক্ষে সিলেট মহানগর আওয়ামী লীগও বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে। কর্মসূচীর মধ্যে রয়েছে – ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবসে সকাল ১০ টায় বুদ্ধিজীবী কবরস্থানে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন। ১৫ ডিসেম্বর রেজিস্ট্রারি মাঠ থেকে দুপুর ১২টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার পর্যন্ত বিজয় দিবসের র‌্যালি। ১৬ ডিসেম্বর সকাল ৯ টায় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন এবং সকাল ১০টায় সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ এর সোলেমান হলরুমে বিজয় দিবসের আলোচনা সভা।
উক্ত কর্মসূচীগুলোতে মহানগর আওয়ামী লীগের সকল নেতৃবৃন্দ এবং ২৭ টি ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দকে ১৫ ডিসেম্বর মিছিলসহকারে বিজয় দিবসের র‌্যালিতে যোগদান এবং ১৬ ডিসেম্বর নিজ নিজ ওয়ার্ডে স্ব স্ব উদ্যোগে আলোচনা অনুষ্ঠান ও বঙ্গবন্ধুর ভাষণ প্রচারের জন্য আহবান জানিয়েছেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ জাকির হোসেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *