মনিরামপুরে মা সমাবেশ ও ধর্মীয় আলোচনা সভা অনুষ্ঠিত

চাকরি

স্বীকৃতি বিশ্বাস স্টাফ রিপোর্টারঃ

আজ ২১ এপ্রিল ( বৃহস্পতিবার) সকাল দশ ঘটিকায় যশোর জেলার মনিরামপুর উপজেলার কুলটিয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে মা সমাবেশ ও ধর্মীয় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
কুলটিয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব কমলেশ সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ১৫ নং কুলটিয়া ইউনিয়নের চেয়ারম্যান জনাব শেখর চন্দ্র রায়।বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অত্র প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি বাবু তরুন কান্তি শিকদার, মশিয়াহাটী ডিগ্রী কলেজের অধ্যক্ষ জনাব মনিশান্ত মন্ডল ও ধর্ম আলোচক ভক্তি জীবন কৃষ্ণ দাস।
এ ছাড়া আরও উপস্থিত ছিলেন অত্র স্কুলের সকল শিক্ষক,শিক্ষিকাগণ,আঞ্চলিক সুধীগণসহ স্কুলের ৩০০ জন শিক্ষার্থীর মাসহ শিক্ষার্থীগণ।

আলোচনা সভায় প্রধান অতিথি শেখর চন্দ্র রায় বলেন, শিক্ষার্থীদের পাঠ্য বইয়ের জ্ঞানের সাথে সাথে নৈতিক ও ধর্মীয় শিক্ষার উপর গুরুত্ব দিতে হবে তাহলে কোমলমতি শিক্ষার্থীরা সামাজিক ও নৈতিক অবক্ষয় থেকে নিজেদের নিরাপদ রাখতে পারবেন।আর তাই দেশের প্রতিটি বিদ্যালয়ে যদি মা সমাবেশের সাথে সাথে ধর্মীয় জ্ঞান অর্জনের জন্য মাঝে মাঝে ধর্মীয় আলোচনা ও প্রতিযোগীতার আয়োজন করা যায় তবে সামাজিক সচেতনতার সাথে সাথে কিশোর কিশোরীরা নৈতিক মূল্যবোধে সচেতন হতো।

আলোচনা সভা শেষে প্রত্যেক শিক্ষার্থী নিজের মায়ের পা ধুয়ানোর পর আর্শিবাদ প্রার্থনা করেন। মায়েরা তার মেয়ের মাথায় ধান, দূর্বা দিয়ে আশির্বাদ করেন ও উভয়ে উভয়কে মিষ্টি মুখ করান।

এরপর উক্ত অনুষ্ঠানে রাইচরণ সেবা সংঘের পক্ষ থেকে গীতা পাঠের প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ষষ্ঠ থেকে অতিরিক্ত দশম শ্রেণি পর্যন্ত ছয়টি ক্লাসের শিক্ষার্থীদের মধ্যে ১ম, ২য় ও তৃতীয় স্থান অধিকারী মোট ১৮ জনের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়।
সবশেষে অন্ন প্রসাদ বিতরনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.