ভূবনের “কাঁচা বাদাম” দুই বাংলায় ভাইরাল

বিনোদন

সোশ্যাল মিডিয়ায় এবার ‘কাঁচা বাদাম’ নিয়ে মেতেছে নেটাগরিকদের একাংশ। স্বল্প দৈর্ঘ্যের রিল ভিডিওতে ‘কাঁচা বাদাম’ গানটির চাহিদা লাফিয়ে বেড়েছে। এপার বাংলা হোক, কিংবা ওপার বাংলা, এই মুহূর্তে ‘কাঁচা বাদাম’-এর পেছনে ঝাপিয়ে পড়েছে নেট দুনিয়া।

এক ফেরিওয়ালা বিভিন্ন জিনিসের বিনিময়ে কাঁচা বাদাম বিক্রি করেন। সেই কাজে তিনি ছন্দে ছন্দে সুর করে মানুষের নজর কাড়েন। একজন ফেরিওয়ালার পক্ষে এটি একটি সাধারণ দক্ষতার বিষয়। তবে বর্তমানে কোনও জিনিসই ভাইরাল হতে বেশী সময় লাগে না। এই ফেরিওয়ালার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। তারপর এডিট করে রিমিক্স ছাড়া হয়েছে নেট মাধ্যমে। তারপরই প্রকাশ্যে এসেছে ‘কাঁচা বাদাম’।

তবে যার মুখ থেকে বেরিয়েছে এই সুর, তার পরিচয় কি জানেন? তিনি হলেন, ভুবন বাদ্যকার, বীরভূম জেলার লক্ষীনারায়নপুর এলাকার বাসিন্দা। বিভিন্ন জিনিসপত্রের বিনিময়ে কাঁচা বাদাম বিক্রি করেন। গ্রামে সাইকেল নিয়ে তাকে ঘুরতে দেখা যায়। বাড়ি বাড়ি থেকে মোবাইলের কেসিং বা সিটি গোল্ডের পুরাতন গয়নার পরিবর্তে কাঁচা বাদাম বিক্রি করছেন।

ভাইরাল গানের ভিডিওতে দেখা যাচ্ছে, ক্রেতাদের উদ্দেশে তিনি বলছেন, তার কাছে কোনও ‘ভাজা বাদাম’ পাওয়া যাচ্ছে না। তিনি শুধু কাঁচা বাদামের বিনিময়ে বিভিন্ন জিনিস আদান-প্রদান করে থাকেন। তার কথায়, ‘হাতের বালা, পায়ের চুরি, সিটি গোল্ডের চেন দিয়ে যাবেন। আজি সমান সমান বাদাম পাবেন। বাদাম বাদাম দাদা বাদাম বাদাম, বাদাম আমার কাছে নাই গো বুবু ভাজা বাদাম। আমার কাছে নাই গো বুবু ভাজা বাদাম। আছে কাঁচা বাদাম… ‘ নেট দুনিয়ায় কাঁচা বাদামের এই গান নিয়ে মেতেছে দুই বাংলার মানুষ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *