ভূকশিমইল ইউ/পি নির্বাচনঃ ফেক্টর হতে পারে হিন্দু সম্প্রদায়ের ভোট।

মৌলভীবাজার

আসন্ন ২৮ নভেম্বর কুলাউড়া উপজেলার ০২ নং ভূকশিমইল ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে প্রচার প্রচারনা জমে উঠেছে।পোস্টার ব্যানারে ছেয়ে গেছে ইউনিয়নের  সর্বত্র। প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা।

সেই সাথে বসে নেই কর্মী সমর্থকরা। চায়ের স্টল থেকে শুরু করে সর্বত্রই চলছে ভোটের আমেজ। সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রার্থীরা নিজস্ব প্রতীক নিয়ে ঘুরছেন ভোটারদের দ্বারে দ্বারে।

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা মার্কা নিয়ে লড়ছেন মইনুল ইসলাম সোহাগ ও আনারস মার্কায় স্বতন্ত্র প্রার্থী আজিজুর রহমান মনির। নির্বাচনী মাঠে নতুন হলেও সকল বয়সী ও শ্রেণি পেশার মানুষ মানুষের কাছে  যাচ্ছেন দুই প্রার্থী।

সরেজমিনে গিয়ে নির্বাচনী সংযোগ সংক্রান্ত বিষয় নিয়ে কথা হয় এই তরুণ প্রার্থী মইনুল ইসলাম সোহাগ সিলেট লাইন টুয়েন্টিফোর ডটকমকে জানান, জনগণ চেয়েছে বলে প্রার্থী হয়েছি। আগামীতে বিজয়ী হলে নিজেকে জনগনের সেবায় নিয়োজিত রাখবো ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা ও দোয়া চেয়েছি এবং আমি ব্যাপক সাড়া পেয়েছি।

আগামী ২৮ নভেম্বর অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হলে শতভাগ নৌকা মার্কা প্রতীকের বিজয়ী হবে বলে আশা করি।তিনি আরো জানান,নির্বাচিত হলে সকল কর্মকান্ড জনগণের অংশগ্রহণ ও জবাবদিহিতা নিশ্চিত করাসহ আধুনিক ইউনিয়ন গঠন করা মাদক সন্ত্রাস ও দুর্নীতি প্রতিরোধে সচেতনতামূলক কর্মসূচি গ্রহণ করতে চান তিনি।এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গরা বলেন, ইউনিয়নের উন্নয়নে তরুন সমাজ সেবক সোহাগকে  অন্য কাউকে ভাবতে পারছেন না ভোটাররা।

এদিকে ভোটের খবরে প্রবাস থেকে ছুটে আসা খালেদ সায়মন বলেন,অধিকাংশ ভোটাররা নৌকা মার্কার প্রার্থী মইনুল ইসলাম সোহাগকে নির্বাচিত করার জন্য জোট বেঁধেছে এবং দিনরাত ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন।

অন্যদিকে আজিজুর রহমান মনির (আনারস মার্কা) সিলেট লাইনকে জানান

আমার পরিবার ভূকশিমইল এর মানুষের কল্যাণে দীর্ঘদিন ধরে সেবা করে আসছেন। আমি মানুষের বুকভরা ভালোবাসা পেয়েছি। শাসক হওয়ার ইচ্ছা আমার নেই সেবক হয়ে কাজ করতে চাই। আপনাদের অনুপ্রেরণায় আগামীর পথচলা। আমি যদি আপনাদের ভোটে পুনঃরায় নির্বাচিত হই তাহলে ভূকশিমইল ইউনিয়নকে একটি মডেল ইউনিয়নে রূপান্তর করব ইনশাআল্লাহ।

দূর্নীতি নিজেও করব না এবং দূর্নীতিবাজকে ছাড়ও দিব না। যুব সমাজকে মাদকের করাল গ্রাস থেকে মুক্ত করে সুশীতল পথে নিয়ে আসতে শতভাগ চেষ্টা চালিয়ে যাব।

আনারস মার্কার একাধিক সমর্থক বলেন আজিজুর রহমান মনির একজন ভাল মানুষ এবং সজ্জন ব্যক্তি তাই উনাকেই পুনঃরায় ভোট দিবেন তারা।

তবে বিভিন্ন সংস্হার রিপোর্ট অনুযায়ী পর্যবেক্ষণ দেখা যায় আসন্ন ভূকশিমইল ইউনিয়ন পরিষদ নির্বাচনে সমানে সমান লড়ছেন দুই প্রার্থী। তবে রিপোর্টে  বলা হয় হিন্দু সম্প্রদায়ের ভোট ফেক্টর হতে পারে ভূকশিমইল ইউনিয়ন পরিষদ নির্বাচনে  । তবে দুই প্রার্থীর সমর্থকরা বলেন নির্বাচন সুষ্ট হলে  ফলাফল যার পক্ষে যাবে বলে মতামত ব্যক্ত করেন তারা।

 

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *