বিসিবির নির্বাচনে সিলেটের যারা কাউন্সিলর হলেন

খেলাধুলা

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আসন্ন নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ৬ অক্টোবর হবে বিসিবি নির্বাচনের ভোটগ্রহণ। আর ফল ঘোষণা করা হবে পরদিন। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) দুপুরে বোর্ডের ১২তম সাধারণ সভার পর রাতে ঘোষণা করা হলো নির্বাচনের তফসিল।

নির্বাচনের মাধ্যমে আগামী চার বছরের জন্য নির্বাচিত হবেন ২৩ জন বোর্ড পরিচালক। তারা নির্বাচিত হবেন ১৭৪ জন কাউন্সিলরের ভোটে। মঙ্গলবার সাধারণ সভার পর বিসিবি নির্বাচনের ১৭৪ জন কাউন্সিলরের নামও চূড়ান্ত করা হয়েছে।

সোমবার (২০ সেপ্টেম্বর) ছিল বিসিবি পরিচালক পর্ষদ নির্বাচনের কাউন্সিলরশিপ জমা দেয়ার শেষ দিন। ৩ ক্যাটাগরিতে ১৭৪ কাউন্সিলরের নাম জমা পড়েছে বোর্ডে।

মঙ্গলবার বোর্ড পরিচালক পর্ষদ সভায় তা পেশও করা হয়েছে। এ ১৭৪ জন কাউন্সিলরই আগামী বিসিবি নির্বাচনে ভোট দেবেন এবং তাদের মধ্য থেকেই নির্বাচন করতে পারবেন।

১৭৪ জন কাউন্সিলরের মধ্যে এক নম্বর ক্যাটাগরিতে আছেন ৭ বিভাগ ও ৬৪ জেলা ক্রীড়া সংস্থা মনোনীত ৭১ জন।

জানা গেছে, বিসিবির নির্বাচনের জন্য মনোনীত ১৭৪ জন কাউন্সিলরের মধ্যে ক্যাটাগরি ১-এ রয়েছেন সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার শফিউল আলম চৌধুরী নাদেল।

সিলেট বিভাগের জেলা পর্যায়ে রয়েছেন- সিলেট জেলার মাহি উদ্দিন আহমদ সেলিম, হবিগঞ্জের বদরুল আলম, মৌলভীবাজারের ফজলুর রহমান ও সুনামগঞ্জের রেজওয়ানুল হক রাজা।

এছাড়া বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের নির্বাচিত অধিনায়ক হিসেবে এবার কাউন্সিলরশিপ পেয়েছেন সাবেক কৃতি ক্রিকেটার সিলেটের রাজিন সালেহ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *