বিশ্বে আবার বাড়লো করোনায় মৃত্যু-শনাক্ত

বিশ্ব

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ও শনাক্ত দুটোই বেড়েছে। এসময়ের মধ্যে বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে আরও ৬ হাজার ৭২০ জনের মৃত্যু হয়েছে। শনাক্ত হয়েছে ৩ লাখ ৭৬ হাজার ৭৪৫ জন। বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস-এর তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় বুধবার (৩ নভেম্বর) সকাল ৮টা পর্যন্ত এই হিসাব জানা গেছে। এর আগে মঙ্গলবার (২ নভেম্বর) মৃত্যু হয়েছিল ৪ হাজার ৯৪৭ জনের, শনাক্ত হয়েছে ৩ লাখ ৩৯ হাজার ৯২৮ জন।

এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২৪ কোটি ৮২ লাখ ৫৩ হাজার ২০৮ জন। করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫০ লাখ ২৮ হাজার ৪০ জনে। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ২২ কোটি ৪৯ লাখ ৩৬ হাজার ৭৬২ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে এবং সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে রাশিয়ায়। এরপরই রয়েছে যুক্তরাজ্য-ইউক্রেন-ব্রাজিল-তুরস্ক।

যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৩ হাজার ৭৭৬ জন আর মারা গেছেন ৯২৪ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত চার কোটি ৬৯ লাখ ৯০ হাজার ৭৫৩ জন এবং মোট মারা গেছেন সাত লাখ ৬৮ হাজার ৬৯২ জন।

দৈনিক মৃত্যুতে শীর্ষে থাকা রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় এক হাজার ১৭৮ জনের মৃত্যু হয়েছে। এসময়ে দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার আটজন। এখন পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৮৫ লাখ ৯৩ হাজার ২০০ জন এবং মোট মৃত্যু হয়েছে দুই লাখ ৪০ হাজার ৮৭১ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে শনাক্ত কমলেও বেড়েছে প্রাণহানি। এসময়ে ইউরোপের এ দেশটিতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩৩ হাজার ৮৬৫ জন এবং মারা গেছেন ২৯২ জন। এ পর্যন্ত দেশটিতে মোট ৯১ লাখ ৩০ হাজার ৮৫৭ জন আক্রান্ত এবং এক লাখ ৪০ হাজার ৯৬৪ জনের মৃত্যু হয়েছে।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪৩ লাখ ৬ হাজার ১৭৭ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৫৯ হাজার ২০৩ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ১৮ লাখ ২১ হাজার ১২৪ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৮ হাজার ১১৮ জনের।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *