নৈতিক ও সুশৃঙ্খল সমাজ গঠনে ছাত্রসমাজের অংশগ্রহণ অপরিহার্য—রেদওয়ান রাশেদ

সিলেট

নৈতিক ও সুশৃঙ্খল সমাজ গঠনে ছাত্রসমাজের অংশগ্রহণ অপরিহার্য—রেদওয়ান রাশেদ

ফারুক আহমদ:স্টাফ রিপোর্টার

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় স্কুল ও কলেজ বিষয়ক সম্পাদক রেদওয়ান রাশেদ বলেন, সাধারণ জনগণের আন্তরিক প্রচেষ্টা ও অংশগ্রহণের মাধ্যমে একটি ধর্মীয় ও মানবিক মূল্যবোধসম্পন্ন সমাজ গড়ে ওঠে। এক্ষেত্রে সুশিক্ষিত ছাত্রসমাজের ভূমিকা সমাজ গঠনে নিয়ামক শক্তির ভূমিকা রাখে। কেননা ছাত্রসমাজ একটি রাষ্ট্র বা সমাজের শিক্ষিত প্রতিনিধি। সুশিক্ষিত ছাত্রসমাজ যখন কোন বিষয়ে কথা বলে পরিবর্তনের দাবি তুলে, কিংবা সমাজ গঠনে মনোযোগী হয়, তখন সেই পরিবর্তনটি হয় দ্রততর এবং সাথে সাথে এর একটি সামাজিক গ্রহণযোগ্যতাও তৈরি হয়; সময়ে-সময়ে, দেশে-দেশে এর অসংখ্য উদাহরণ বিদ্যমান। এজন্য ধর্মীয় ও জাগতিক জ্ঞান, কুরআন-সুন্নাহ ও সহিহ আকিদা ও নীতি-নৈতিকতাসম্পন্ন ছাত্রসমাজ প্রয়োজন; যারা সমাজে কুরআন-সুন্নাহর আলোকে আমর বিল মারুফ ও নাহি আনিল মুনকারের যথাযথ বাস্তবায়নে জোরালো ভূমিকা পালন করবেন।

তিনি আজ মঙ্গলবার ১৪ সেপ্টেম্বর বাদ আছর সিলেট নগরীর মধুশহীদ মাজার প্রাঙ্গণে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট মহানগরীর ৩নং ওয়ার্ড শাখা আয়োজিত আদর্শ সমাজ বিনির্মানে ছাত্রসমাজের করণীয় শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

শাখা সভাপতি হোসাইন আহমদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আশফাক আহমদ খানের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের সিলেট মহানগরীর সাধারণ সম্পাদক পিয়ার হাসান।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের সিলেট মহানগরীর সহ-সাধারণ সম্পাদক কাওছার হামিদ সাজু, ৭নং ওয়ার্ড সভাপতি ময়নুল ইসলাম মুন্না ও ৯নং ওয়ার্ড সভাপতি শাহরিয়ার আহমদ শামীম।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *