নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম কমানোসহ পাঁচ দফা দাবিতে বিক্ষোভ

জাতীয়

স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগ যশোর জেলা শাখা নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমানো, বিদ্যুৎ – গ্যাস -তেলের দাম কমানো, সমন্বয়ের নামে প্রতি মাসে বিদ্যুতের দাম বৃদ্ধি না করার দাবি, মজুদদার – মুনাফাখোরদের চিহ্নিত করন – আটক- বিচার, গ্রাম – শহরে রেশনিং চালু এবং চিৎসাকে বেসরকারি করন করার উদ্যোগ হিসাবে ২০ উপজেলায় সরকারি হাসপাতালে প্রাইভেট প্রাকটিসের সিদ্ধান্ত বাতিলের দাবিতে বিক্ষোভ সমাবেশ করে।

আজ বুধবার (২৯ মার্চ) দুপুর বারটায় পাঁচ দফা দাবিতে কালেক্টর চত্বরে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ বিপ্লবী কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কমঃ ইকবাল কবির জাহিদের উপস্থিতিতে
সমাবেশে বক্তব্য রাখেন, জেলা সম্পাদক তসলিম উর রহমান, কেন্দ্রীয় সদস্য অধ্যাপক ইসরারুল হক, সম্পাদক মন্ডলীর সদস্য জিল্লুর রহমান ভিটু, জেলা সদস্য সখিনা বেগম দিপ্তী, কামাল হাসান পলাশ, বিপুল বিশ্বাস প্রমূখ।
সভায় বক্তারা বলেন, একদিকে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র চাল,ডাল,তেলসহ সকল জিনিসের দাম বেড়ে যাওয়ায় সাধারণ দিনমজুর থেকে নিম্ন-মধ্যবিত্তের জীবনে নাভিঃশ্বাস উঠেছে অন্যদিকে একশ্রেণির অসাধু খাদ্যশস্যসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য মজুদ করে ফেঁপেফুলে কলাগাছ হচ্ছে।
আর এই সার্বিক দিক বিবেচনা করে রেশনিং ব্যবস্থাচালুসহ বাজার মনিটরিং ব্যবস্থা জোরদার করাসহ পাঁচ দফা দাবি জানান এবং সমাবেশ শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকললিপি প্রদান করেন।

বিক্ষোভ মিছিলটি দলীয় কার্যালয়ের সামনে থেকে শুরু করে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কালেক্টর চত্বরে গিয়ে বিক্ষোভ সমাবেশ ও স্মারক লিপি প্রদানের মাধ্যমে শেষ হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *