ইভ্যালিতে বিনিয়োগ করবে না যমুনা গ্রুপ

ব্যবসা-বাণিজ্য

দেশের অন্যতম শীর্ষস্থানীয় শিল্প গ্রুপ যমুনা গ্রুপ ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালিতে বিনিয়োগ করবে না বলে জানা গেছে। এর কারণ হিসেবে বলা হচ্ছে, ইভ্যালির বাজারে ইভ্যালির রেপুটেশনের খারাপ অবস্থা। যমুনা গ্রুপের পক্ষ থেকে এক হাজার কোটি টাকা বিনিয়োগের কথা থাকলেও কোনো টাকা বিনিয়োগের আগেই সিদ্ধান্ত থেকে ফিরে আসে প্রতিষ্ঠানটি।

যমুনা গ্রুপের প‌রিচালক মনিকা ইসলাম গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। তিনি যমুনা গ্রুপ নিজেরাই ই-কমার্স কোম্পানি খোলার সিদ্ধান্ত নিচ্ছে বলেও জানান।

এর আগে, গত ২৭ জুলাই এক সংবাদ বিজ্ঞপ্তিতে যমুনা গ্রুপ ইভ্যালিতে এক হাজার কোটি টাকা বিনিয়োগের ঘোষণা দেয়। এমন বিনিয়োগকে স্বাগত জানিয়েছিলেন ইভ্যালির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মোহাম্মদ রাসেল।

সূত্র জানায়, যমুনা গ্রুপ খোঁজ নিয়ে ইভ্যালির ভেতরে সমস্যার কথা জানতে পেরেছে। ভালো কোনও অডিট ফার্ম প্রতিষ্ঠানটির অডিট করতে চায় না।

যমুনা গ্রুপ কর্তৃপক্ষের দাবি, ইভ্যালির নেটওয়ার্ক ছাড়া কিছুই নেই। এমন প্রতিষ্ঠানে বিনিয়োগে যমুনা গ্রুপের রেপুটেশন ক্ষতিগ্রস্ত হওয়ার শঙ্কায় তারা সিদ্ধান্ত থেকে ফিরে এসেছে।

সূত্র জানায়, সমস্যা কবলিত ইভ্যালির ৫১ শতাংশ শেয়ার কেনার কথা ছিল যমুনা গ্রুপের। পাশাপাশি প্রাথমিকভাবে ২০০ কোটি টাকা বিনিয়োগ করারও পরিকল্পনা ছিল। এরপর ধাপে ধাপে মোট এক হাজার কোটি টাকা বি‌নি‌য়োগ করার কথা ছিল।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *